advertisement
আপনি দেখছেন

সরকারের সমালোচনা নয়, বরং সাহায্য করতে চান বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাজধানীর উত্তরায় নিজ বাসায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

fakhrul 26 marchবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মির্জা ফখরুল বলেন, বিএনপি কখনোই সরকারের সমালোচনার জন্য সমালোচনা করেনা। বরং ভুলগুলো ধরিয়ে দিয়ে সাহায্য করতে চায়। তাদের বলেছি আসুন, আমরা সবাই একসঙ্গে কাজ করি। দেশের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানাই।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে দেশে এই মুহূর্তে এক সংকটময় পরিস্থিতি বিরাজ করছে। এ সংকট মোকাবেলায় একটি জাতীয় কমিটি গঠন করা উচিত। কিন্তু দুঃখের বিষয় হলো- এখন পর্যন্ত একটা জাতীয় কমিটি তৈরি হয়নি। এ ধরনে সংকটে যদি জাতীয় ঐক্য সৃষ্টি করা যায়, তাহলে তা দেশের জন্য ভালো হবে।

জাতীয় কমিটি গঠন করার এখনো সময় আছে উল্লেখ করে তিনি বলেন, এক্ষেত্রে প্রধানমন্ত্রীকেই উদ্যোগ নিতে হবে। তাছাড়া কমিটি গঠন করতে হলে পলিটিক্যাল পার্টি, সিভিল সোসাইটির সঙ্গে বসে মিটিং করতে হবে এমন কোনো কথা নেই। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই এটা করা যায়।

বিএনপি মহাসচিব বলেন, তার দলের নেতাকর্মীরা দরিদ্র ও অসহায় পরিবারগুলোর কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। যারা দিন আনে দিন খায়, তারা এই মুহূর্তে চরম আর্থিক সংকটে আছে। তা মোকাবেলায় সবার এগিয়ে আসতে হবে। নয়তো বড় রকমের বিপর্যয় দেখা দেবে। এক্ষেত্রে সেনাবাহিনী, নির্বাচিত জনপ্রতিনিধি এবং রাজনৈতিক দলগুলোকে সম্পৃক্ত করলে তা অত্যন্ত ফলপ্রসূ হবে।