advertisement
আপনি দেখছেন

পিরোজপুরে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা নিয়ে  এসএসসির ফল প্রত্যাশী এক শিক্ষার্থীর (১৭) মৃত্যু হয়েছে। মঙ্গলবার জেলার ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ-পূর্ব ধাওয়া গ্রামে নিজ বাড়িতে মারা যায় ওই শিক্ষার্থী। তার মৃত্যুর পর ওই বাড়িটিসহ পার্শ্ববর্তী কয়েকটি বাড়ি লকডাউন এবং পুরো গ্রামটিকে কোয়ারেন্টাইন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

pirojpur map 1পিরোজপুর জেলার ম্যাপ

বিষয়টি নিশ্চিত করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম বলেন, ওই শিক্ষার্থী গত চারদিন ধরে সর্দি, জ্বর, কাশি ও গলা ব্যথায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে তার পরিবারের সদস্যরা মোবাইল ফোনে এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন। এ সময় চিকিৎসকরা ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসতে বলেন।

কিন্তু পরিবারের লোকজন তাকে হাসপাতালে না এনে বাড়িতেই রাখেন। এক পর্যায়ে বাড়িতেই মারা যায় সে। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানান জহিরুল ইসলাম।

এ বিষয়ে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল আলম বলেন, ওই শিক্ষার্থী জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা নিয়ে মারা যাওয়ায় তার বাড়িটিসহ পার্শ্ববর্তী কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি গোটা গ্রামকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে।

মারা যাওয়া শিক্ষার্থী এ বছর দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।