advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাসের বাড়বাড়ন্ত অব্যাহত আছে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬১ জন। এর মধ্যে পুরুষ ৩৮, নারী ২৩। সংক্রমণ ছড়িয়ে পড়েছে ৯ জেলায়। সেগুলো হচ্ছে ঢাকা, মাদারীপুর, গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, কক্সবাজার, গাইবান্ধা, চুয়াডাঙ্গা ও চট্টগ্রাম। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে ঢাকায়, তারপর মাদারীপুর।

bd affected

গত ৮ মার্চ দেশে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছিল। সবশেষ গতকাল শুক্রবার নতুন ৫ জনের শরীরে এই ভাইরাসের জীবাণু পাওয়া যায়। মোট ৬১ জনের মধ্যে ২৫ জন সুস্থ হয়ে উঠেছেন। চিকিৎসাধীন আছেন ২৯ জন। এর মধ্যে ২২ জন রয়েছেন হাসপাতালে এবং ৭ জন নিজেদের বাসায়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রথমবার যিনি আক্রান্ত হয়েছেন তিনি মাদারীপুরের বাসিন্দা। এরপর করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। বর্তমানে এটি ৯ জেলায় ছড়িয়েছে। এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ৩৬ জন, মাদারীপুরে ১০, নারায়ণগঞ্জে ৪, গাইবান্ধায় ৪ জন। ১ জন করে আছেন গাজীপুর, কুমিল্লা, কক্সবাজার, রংপুর ও চুয়াডাঙ্গা জেলায়।

ieedcr dhaka

ঢাকায় ৩৬ আক্রান্তের মধ্যে মিরপুরের ৯ জন। এর মধ্যে মনিপুরে ৫, সেনপাড়ায় ২, মিরপুর ১০ ও ১১ নম্বরে ১ জন করে। এছাড়া বাসাবোতে ৪ জন, বাংলাবাজারে ৩ জন রয়েছেন। ২ জন করে আছেন মোহাম্মদপুর, লালমাটিয়া, মগবাজার, হাজারীবাগ, উত্তরখান ও উত্তরায়। ১ জন করে আছেন আজিমপুর, যাত্রাবাড়ী, কলাবাগান, রামপুরা, মহাখালী, বনানী, বারিধারা, খিলক্ষেতে।

আক্রান্তদের মধ্যে বিদেশফেরত ১৬ জন। এরমধ্যে ইতালির ৬ জন, যুক্তরাষ্ট্রের ৩ জন, সৌদি আরবের ২ জন। ১ জন করে রয়েছেন ভারত, ফ্রান্স, জার্মানি, কুয়েত ও বাহরাইনের।