advertisement
আপনি দেখছেন

দেশে মরণব্যাধী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা ক্রমশ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরো ৩৫ জন ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

iedcr mirzadi sebrina flora newআইইডিসিআর পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

আজ সোমবার করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নতুন করে ২৯ জনের আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছিলেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে নতুন করে আরো ৩৫ জনের শরীরে কোভিড-১৯ রোগ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৫ জন নারী ও ৩০ জন পুরুষ। এ নিয়ে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১২৩ জনে।

ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরার দেয়া তথ্যমতে নতুন করে মৃত্যুবরণ করেছেন আরো ৩ জন। যাদিও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সকালে উল্লেখ করেছিলেন ৪ জনের কথা। 

আইইডিসিআর পরিচালক বলেন, সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে ঢাকা ও নারায়ণগঞ্জে। এর মধ্যে শুধু ঢাকায় এখন পর্যন্ত সর্বোচ্চ ৬৪ ও নারায়ণগঞ্জে ২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

এর আগে আজ সকাল ১১টায় রাজধানীর মহাখালীর বিপিএস ভবনের সম্মেলন কক্ষে স্বাস্থ্য সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদের নিয়ে এক জরুরি সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৩ জনের মৃত্যু হলো।

তিনি আরো বলেন, উল্লিখিত সময়ে যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তার মধ্যে নতুন করে ২৯ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে।  এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১১৭ জন। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।