advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে একটি জাতীয় কমিটি করা হয়েছে। যার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। অথচ কমিটির প্রধান হওয়া সত্ত্বেও করোনা প্রতিরোধের কার্যক্রমের অনেক কিছুই জানেন না বলে নিজের অসহায়ত্ব প্রকাশ করেছেন তিনি।

helth minister zahid malek newস্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

আজ সোমবার রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনের সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি এক সভায় স্বাস্থ্যমন্ত্রী এমন অসহায়ত্ব প্রকাশ করেন।

তিনি আক্ষেপ করে বলেন, করোনা প্রতিরোধে একটা ন্যাশনাল কমিটি ফর্ম (গঠন) করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে সেই কমিটির চেয়ারম্যান আমাকে করা হয়েছে। কিন্তু কমিটিতে যে সমস্ত সিদ্ধান্ত হচ্ছে, সেগুলো সম্পর্কে আমার কোনো ধারণা নেই। কেউ এ ব্যাপারে আমাকে জানায়ও না।

মন্ত্রী বলেন, কখন ফ্যাক্টরি খোলা হবে নাকি হবে না, মসজিদে নামাজ কীভাবে হবে, কখন রাস্তা খুলে দেবে কিংবা বন্ধ করে দেয়া হবে, এসবের কিছুই জানানো হয় না। শুধু স্বাস্থ্য বিভাগের বিষয়গুলো নিয়েই আমার সঙ্গে আলোচনা হয়।

এ সময় গণমাধ্যমকর্মীদের তিনি বলেন, বিভিন্ন সময় সাংবাদিকরা আমার কাছে জানতে চান, আজকাল বিদেশ থেকেও অনেকে ফোন করেন। কিন্তু কাউকেই আমি সদুত্তর দিতে পারি না। এসব নিয়ে অনেকেই আমাকে দোষারোপ করেন।

‘তবে এখন সচিব সাহেবকে বলে দিয়েছি, এসব বিষয়ে কেউ সিদ্ধান্ত নিলে তা যেন অন্তত আমার সঙ্গে পরামর্শ করে নেয়। তখন নিজের মতামতটা অন্তত জানাতে পারব,’ যোগ করেন স্বাস্থ্যমন্ত্রী।