advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার চট্টগ্রাম মহানগরে প্রবেশ করার সকল পথ বন্ধ করে দেয়া হয়েছে। অর্থাৎ এখন থেকে আর কেউ চট্টগ্রামে প্রবেশ করতে পারবে না এবং কেউ শহর থেকে বেরও হতে পারবে না।

cmp police logo

আজ সোমবার সন্ধ্যায় এ নিষেধাজ্ঞা জারি করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। এ সিদ্ধান্ত রাত ১০টা থেকেই কার্যকর হচ্ছে।

তবে জরুরি সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। এর বাইরে সব কিছু বন্ধ থাকবে।

এ ব্যাপারে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) মোহাম্মদ আবু বকর সিদ্দিক বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যে নগরের সব প্রবেশপথ ও বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।

নাগরিকদের এ নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়ে তিনি বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে। আর যারা নিষেধাজ্ঞা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ctg empty townচট্টগ্রাম নগরীর দৃশ্য

এর আগে গতকাল রোববার থেকে রাজধানী ঢাকার সব প্রবেশ পথ বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কেউ আর রাজধানীতে প্রবেশ করতে পারবে না এবং ঢাকার বাইরেও কেউ যেতে পারবে না।