advertisement
আপনি দেখছেন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় প্রথম করোয়াভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। রোগীর বয়স ১০ বছর। তার বাড়ি থানার মিজমিজি উত্তর পাড়া এলাকায়। জেলা করোনা ফোকাল পার্সন এবং সিদ্ধিরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম সোমবার তথ্যটি নিশ্চিত করেছেন।

shiddhirgonj mapসিদ্ধিরগঞ্জের মানচিত্র

তিনি বলেন, দুই-একদিন আগে আমরা তার নমুনা সংগ্রহ করেছি। এরপর ঢাকায় তা পরীক্ষার জন্য পাঠাই। আজ আমাদের হাতে সে রিপোর্ট এসেছে। রিপোর্ট আসার আগেই আমরা ওই বাড়ি থেকে কাউকে বের হতে নিষেধ করে দেই। বাড়ির সবার সঙ্গে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত আছে।

জাহিদুল ইসলাম বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান মেলায় আতঙ্কিত হওয়ার কিছু নেই। সবাইকে সচেতন থাকতে আমি আহ্বান জানিয়েছি। সবাইকে বাড়িতে থাকার নির্দেশনা দেয়া হচ্ছে।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক বলেন, তথ্য পাওয়ার পর থেকেই আমরা ওই বাড়ির সবাইকে কোয়েরেন্টাইনে রেখেছি। বাড়ি থেকে কাউকে বের হতে নিষেধ করে দেয়া হয়েছে। বাইরে থেকে কেউ যাতে প্রবেশ করতে না পারে সে বিষয়টিও আমাদের নজরদারিতে আছে।

বাংলাদেশে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে রাজধানী ঢাকায়। এরপরেই আছে নারায়ণগঞ্জ। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগীর সন্ধান মিলেছে ১২ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে চার জনের। এদের মধ্যে ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছে।