advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের হাজার কোটি টাকা চুরির বিষয়ে অন্তর্বর্তীকালীন প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আই অ্যাম ভেরি টায়ার্ড।

abul mal abdul muhit

প্রতিবেদনটি আংশিক পড়েছেন উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, পূর্ণাঙ্গ প্রতিবেদন পেতে এখনো অন্তত ২ মাস সময় লাগবে। অপেক্ষা করা ছাড়া কোন উপায় নেই। অন্তর্বর্তীকালীন প্রতিবেদনটি আমি আংশিক পড়েছি। এখন কিছু বলবো না। বাট এসব বিষয় নিয়ে আই অ্যাম ভেরি টায়ার্ড।

২০ এপ্রিল (বুধবার) সন্ধ্যায় তদন্ত কমিটি অর্থমন্ত্রীর কাছে প্রতিবেদনটি হস্তান্তর করা হয়। প্রতিবেদনটি অর্থমন্ত্রীর হাতে তুলে দেন তদন্ত কমিটির প্রধান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিন, কমিটির সদস্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক কায়কোবাদ এবং সদস্য সচিব অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোকুল চাঁদ দাস।

গত ১৫ মার্চ টাকা চুরির ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে সরকার। কমিটির প্রধান করা হয় বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিনকে। এই তদন্ত কমিটিকে ১ মাসের মধ্যে অন্তর্বর্তীকালীন প্রতিবেদন জমা দিতে বলা হয়। পরবর্তিতে ৭৫ দিনের মধ্যে পুরো প্রতিবেদন জমা দেয়ার সময় বেঁধে দেয়া হয়।

 

আপনি আরো পড়তে পারেন

বিদেশ থেকে আসা গাঁজা ধরা পড়লো শাহজালাল বিমানবন্দরে

এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে

রংপুরে বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১০

sheikh mujib 2020