advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের কারণে দেশব্যাপী সাধারণ ছুটি চলায় বেকার হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষগুলো। তাদের সহযোগিতায় এগিয়ে আসছেন অনেকেই। কেউ আর্থিক সাহায্য করছেন আবার কেউ খাদ্যসামগ্রী উপহার দিচ্ছেন।

shop thakurgaon 30৩০% কম দামে নিত্যপণ্যের দোকান

সেই ধারাবাহিকতায় এবার ঠাকুরগাঁওয়ে নিম্ন আয়ের মানুষের জন্য ৩০ শতাংশ কম দামে নিত্যপণ্য বিক্রি করছেন ফেসবুক ভিত্তিক ‘জুলুম বস্তি’ নামের একটি সামাজিক সংগঠন। শহরের সমবায় মার্কেটের সামনে ‘জুলুম বস্তির’ ব্যানারে দোকানটি অস্থায়ীভাবে চালু করা হয়েছে।

এ ব্যাপারে সংগঠনটির একজন মিঠুন হাসান বলেন, দেশের এই সংকটময় পরিস্থিতিতে নিজেদের সাধ্যমতো সমাজের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছেন। তাই এ দোকানটিতে বাজার দরের চেয়ে ৩০ শতাংশ কম দামে নিত্যপণ্য বিক্রি করছেন।

দোকানে নিত্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, কাঁচামরিচ, আদা, রসুন, লবণ, ডিম ও সাবান। প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান খোলা রাখা হয়। সবাই যেন নিরাপদ দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে পারেন সেজন্য বৃত্ত এঁকে দেয়া হয়েছে।

corona bangladeshiকরোনার প্রতীকী ছবি

অস্থায়ী দোকানটি থেকে একজন সর্বোচ্চ দুই কেজি চাল, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম তেল, এক কেজি আলু, ৫০০ গ্রাম পেঁয়াজ, ৫০০ গ্রাম কাঁচামরিচ, ২৫০ গ্রাম আদা, ২৫০ গ্রাম রসুন, ৫০০ গ্রাম লবণ, এক হালি ডিম, একটি ডেটল সাবান ও একটি পচা সাবান ক্রয় করতে পারবেন।

সংগঠনটি এর আগেও বিভিন্ন সময় রক্তদান কর্মসূচি, শীত-বন্যায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। এসব কাজে এর সদস্যরাই সামর্থ্য অনুযায়ী নিয়মিত অনুদান দিয়ে থাকেন। সেগুলো দিয়েই তাদের কার্যক্রম চলে।