advertisement
আপনি দেখছেন

মানিকগঞ্জে তাবলীগ জামাতে অংশ নেওয়া আরো তিনজনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। বর্তমানে তাদের সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখার প্রস্তুতি চলছে। তাদের সকলের বাড়ি ফরিদপুরে জেলায়।

singrai upazila health complex manikgonjসিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মঙ্গলবার দুুপুরে এসব তথ্য নিশ্চিত করে মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে ১২ সদস্যের একটি দল তাবলীগ জামাতে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদরাসায় এসেছিলেন। এ সময় তাদের মধ্যে ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। পরে তিনি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষা করালে তার শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

এ ঘটনার পর রোববার স্থানীয় প্রশাসন ওই মাদ্রাসাসহ পুরো সিংগাইর পৌরসভা লকডাউন করে দেয়। পাশাপাশি ওই বৃদ্ধ ছাড়া তাবলীগ জামাতে অংশ নেওয়া বাকি ১১ সদস্যকে মাদ্রাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের সঙ্গে জামাতে যোগ দেওয়া স্থানীয় আরো ৬ জনকে এবং তাদের পরিবারকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। ওইদিনই আইইডিসিআর এর মেডিকেল টিম পরীক্ষার জন্য তাদের নমুনা নিয়ে যায়।