advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসার বাইরে বের হতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার গণভবনে ভিডিও কনফারেন্সে নোয়াখালী জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।

pm hasina with kaderপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে দেশের পরিস্থিতি এখন ভালো না। তাই মন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসার বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। নয়তো আজকের অনুষ্ঠানে (ভিডিও কনফারেন্স) তিনি থাকতে পারতেন।

সরকার প্রধান এদিন সিলেট ও চট্টগ্রাম বিভাগের সব জেলার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন। করোনাভাইরাসের পরিস্থিতি মোকাবেলায় সবাইকে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

সামনে দেশের জন্য দুঃসময় আসছে জানিয়ে তিনি বলেন, চলতি এপ্রিল মাসে ভাইরাসটি ব্যাপকভাবে হানা দিতে পারে। তাই যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে। এ সময় কর্মকর্তাদের উদ্দেশ্যে বেশ কিছু নির্দেশনা দেন তিনি।

গতকাল চিকিৎসা না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, রোগীদের কেন ফিরিয়ে দেয়া হবে? তাদের কেন দ্বারে দ্বারে ঘুরতে হবে? এমন মৃত্যু যেন আর না ঘটে। যেসব ডাক্তার রোগীদের ফিরিয়ে দিচ্ছে তাদের নাম জানতে চাই।

সামাজিক সুরক্ষা কর্মসূচির বাইরে যারা আছেন এবং করোনার কারণে যারা কর্মহীন হয়ে পড়েছেন, তাদের জন্য রেশনের ব্যবস্থা করতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে তারা রেশন কার্ড করতে পারবেন। অনেকে অনুদান নিতে চান না। তাদের তালিকা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে তাদের বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে হবে।