advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের কারণে চলমান পরিস্থিতি মোকাবেলায় দেশে কারফিউ বা জরুরি অবস্থা ঘোষণার দাবি জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক কর্নেল (অব.) অলি আহমদ। গণমাধ্যমে পাঠানো দলটির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দীন রাজ্জাক স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

oli ahmed onionকর্নেল (অব.) অলি আহমদ, ফাইল ছবি

এতে অলি আহমদ বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য বিশ্বের বিভিন্ন দেশে কারফিউ বা জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। জাতিকে রক্ষার জন্য বাংলাদেশেও জরুরি অবস্থা বা কারফিউ জারির আহ্বান জানাচ্ছি। তা নাহলে বিশাল ক্ষতির সম্মুখীন হতে হবে বলেও হুঁশিয়ার করেন তিনি। সে কারণেই কারফিউ বা জরুরি অবস্থা এখন সময়ের দাবি।

সাবেক এ সেনা কর্মকর্তা বলেন, এখন অর্থবৃত্তের কথা চিন্তা করার সময় না, জীবন বাঁচানোর সময়। বেঁচে থাকলে অর্থের সংকট হবে না ইনশাআল্লাহ। সরকারের ওপর সম্পূর্ণ নির্ভরশীল না হয়ে বিগত দিনের কৃতকর্মের জন্য আল্লাহর কাছে প্রতিনিয়ত ক্ষমা চাইতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

জনগণকে পরামর্শ দিয়ে সাবেক এ বিএনপি নেতা বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। দয়া করে অতি জরুরি না হলে ঘর থেকে বের হবেন না। সেইসঙ্গে পরিবারের কাউকে ঘর থেকে বের হতে দেবেন না।

সকল প্রকার অনাচার-অত্যাচার, অবিচার, নগ্নতা, অসমাজিক কার্যকালাপ থেকে বিরত থাকার আহ্বান বিবৃতিতে অলি আহমদ বলেন, দুঃখের বিষয় হলো- জনগণ এখনো অবাধে চলাচল করছেন। যা করোনাভাইরাস ছড়ানোয় ভূমিকা রাখছে। তাই নিজে সুস্থ থাকুন, অপরকে সুস্থ থাকতে সাহায্য করুন। আপনার সামান্য অবহেলা অন্যের মৃত্যুর কারণ হতে পারে। যেটা কারো কাম্য হতে পারে না।