advertisement
আপনি দেখছেন

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নভেল করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে চলমান লকডাউন পরিস্থিতির মধ্যে বিয়ে করা সেই পরিবার পরিকল্পনা পরিদর্শককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার শাহীন কবির নামের ওই পরিদর্শককে বরখাস্ত করে আদেশ জারি করে ঢাকা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়।

sahin marriageকরোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গত মঙ্গলবার সোনারগাঁ উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির

আদেশে বলা হয়, দেশে করোনাভাইরাসে কারণে সৃষ্ট পরিস্থিতির মধ্যে সরকারি নির্দেশ অমান্য করে গত মঙ্গলবার জনসমাগম ঘটিয়ে বিয়ে করেন সোনারগাঁ উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির। তার এ কার্যক্রম সরকারি চাকরিবিধি পরিপন্থী হওয়ায় তাকে 'সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮' এর বিধি ১২ মোতাবেক চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এতে আরো বলা হয়, সরকারি চাকরির বিধি মোতাবেক বরখাস্ত থাকাকালীন তিনি খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

এর আগে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে গত মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁও উপজেলার সনমান্দি গ্রামে বরযাত্রীসহ গিয়ে ওই এলাকার জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে বিয়ে করেন শাহীন কবির। এতে অংশ নেন ৭০ জন বরযাত্রী। বিয়ের পাশাপাশি চলে খাওয়া-দাওয়াও।

পরে এক পর্যায়ে স্থানীয়রা বিয়ে বাড়িতে গিয়ে বরপক্ষকে অপদস্থ করলে কনে নাদিয়াকে সেখানে রেখেই দ্রুত এলাকা ছাড়েন শাহীনসহ বরযাত্রীরা। পরে বিষয়টি নিয়ে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।