advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতিতে বেঁচে থাকলে ঈদ উদযাপনের অনেক সুযোগ আসবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। অসহায় ও গরিব মানুষের মাঝে এসব ঈদ উপহার বিতরণের উদ্যোগ নেয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ।

obaidul kader 1সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

সেতুমন্ত্রী বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার এক ভিন্ন বাস্তবতায় পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে যাচ্ছে গোটা দেশ। তবে এই সংকটময় পরিস্থিতিতে বেঁচে থাকার লড়াই চালিয়ে যাওয়াই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বেঁচে থাকলে ভবিষ্যতে আরো অনেক ঈদ উদযাপনের সুযোগ পাওয়া যাবে।

তিনি বলেন, করোনাভাইরাসের হাত থেকে সুরক্ষিত থাকতে এবং এর বিস্তার প্রতিরোধ করতে প্রত্যেকের সরকারি নির্দেশনা মেনে চলা উচিত। এই সংকটময় পরিস্থিতিতে কারো অযথা বাইরে ঘোরাফেরা করা উচিত নয়। সকলের স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঘূর্ণিঝড় 'আম্পানে'র তাণ্ডবে দেশে ব্যাপক ক্ষতি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও নিবিড় তত্ত্বাবধানে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর পুনর্বাসনের কাজ চলছে। প্রধানমন্ত্রী অতীতের মতো এবারও দুর্যোগ মোকাবেলায় সাফল্যের পরিচয় দিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, করোনাভাইরাস বা 'আম্পান' কোনো দুর্যোগে থেমে থাকেনি বাংলাদেশ। প্রতিকূলতা ডিঙিয়ে প্রতিবারই মাথা তুলে দাঁড়িয়েছে দেশ। করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে ত্রাণ তৎপরতায় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। দলের নেতাকর্মীরা আগেও দেশের মানুষের পাশে ছিল, এখনো আছে, অভিষ্যতেও থাকবে।