advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ থেকে দেশে জনগণকে সুরক্ষিত রাখতে ঈদে গণপরিবহন চালু করা হয়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান। শনিবার মাদারীপুরের রাজৈর উপজেলা পৌর ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত অসহায় দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সমাগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

sahjahan khan in madaripurআওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ব্যক্তিগত গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। কিছু মানুষ নিজেদের ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে বাড়ি যাচ্ছে। কিন্তু একটি মাইক্রোবাস বা প্রাইভেট কারে চাইলেই গণপরিবহনের মতো মানুষ যাতায়াত করতে পারে না। কারণ সেগুলোতে সিটের বেশি মানুষ বসতে পারে না।

তিনি আরো বলেন, দেশে জনগণকে প্রাণঘাতী করোনাভাইরাসের হাত থেকে সুরক্ষিত রাখতেই গণপরিবহন চালু করা হয়নি। এতে হয়তো মধ্যবিত্তরা বাড়ি যেতে পারছেন না বা সমস্যা হচ্ছে। তবে সরকারের এই সিদ্ধান্তে তাদেরই ভালো হয়েছে। দেশের এই সংকটকালে ঝুঁকি নিয়ে তাদের বাড়ি যেতে হচ্ছে না। তারা করোনার ছোবল থেকে সুস্থ থাকবেন।

শাজাহান খান আরো বলেন, ঈদের দিন প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায় করবেন। এই ঈদে কেউ কারো বাড়ি যাবেন না। কারণ কোথায় কার থেকে সংক্রমণ ছড়াতে পারে তা কেউ জানে না।

এ সময় দুই'শ অসহায় দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।