advertisement
আপনি দেখছেন

সংকটে মানুষের পাশে মানবতার হাত বাড়িয়ে দেয়া আওয়ামী লীগের ঐতিহ্য জানিয়ে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যেকোনো দুর্যোগে সবার আগে অসহায় মানুষের পাশে দাঁড়ায় আওয়ামী লীগ। জন্মলগ্ন থেকে আজ অবধি বিগত ৭০ বছর মানুষের আস্থা অর্জন করেছে মাটি ও মানুষের এই দলটি।

kader al office newআওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আজ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আয়োজিত এক অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনার এই সংকটে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে। ইতোমধ্যে দলের পক্ষে এক কোটি ২৫ লাখের বেশি পরিবারকে খাদ্য সহায়তার পাশাপাশি ১০ কোটি টাকার বেশি নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

এ ছাড়া গগলস, মাস্ক, পিপিই, সাবান, স্যানিটাইজারসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ভ্রাম্যমাণ মেডিকেল, টেলিমেডিসিন সেবা ও ফ্রি অ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হচ্ছে। শেখ হাসিনার নির্দেশে কৃষকদের ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

kader al house

সেতুমন্ত্রী বলেন, করোনাকালে নিজেদের জীবনের মায়া তুচ্ছ জ্ঞান করে মানুষের পাশে দাঁড়িয়েছে নেতাকর্মীরা। আর তা করতে গিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সংসদের নেতা, মন্ত্রী পরিষদের সদস্য এবং দলীয় সংসদ সদস্যরাও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও সকলের সহযোগিতায় এ সংকট কাটিয়ে উঠার আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, সংকটের সাহসী ও পরীক্ষিত নেতৃত্ব শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করছেন। মানুষের জীবন-জীবিকার সুরক্ষায় বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে এবং মতামত নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নিচ্ছেন। সবার সঙ্গে সমন্বয় করছেন। সংকটে তিনিই আমাদের আশার বাতিঘর।

sheikh mujib 2020