advertisement
আপনি দেখছেন

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার ফের অবনতি হয়েছে বলে জানানো হয়েছে। এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, তিনি তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

dr jafarullah chawdhury kitডা. জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও গণস্বাস্থ্য কেন্দ্রের জিআর কোভিড-১৯ র‌্যাপিড ডট ব্লট কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

এতে বলা হয়, সপ্তাহে তিন বার ডায়ালাইসিসের ওপর নির্ভরশীল ডা. জাফরুল্লাহ চৌধুরী কোভিড-১৯ পরবর্তী সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন। বিকল কিডনি রোগী হিসেবে দীর্ঘ এক মাস রোগ ভোগের কারণে তার শরীর খুবই দুর্বল। এ ছাড়া স্বরযন্ত্রের প্রদাহের কারণে বর্তমানে তার কথা বলা নিষেধ।

ganasasto kendra kit heldগণস্বাস্থ্য কেন্দ্র

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ গতকাল সোমবার ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখে গেছেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন। সেইসঙ্গে উনার অবস্থার অগ্রগতি সম্পর্কে নিয়মিতভাবে জানাতেও বলেছেন ডা. এবিএম আবদুল্লাহ।

বলা হয়, ডা. জাফরুল্লাহ চৌধুরী জিআর কোভিড-১৯ র‌্যাপিড অ্যান্টিবডি কিট নিবন্ধন না পাওয়ায় খুবই বিষণ্ণ। তবে ওষুধ প্রশাসন ও বিএসএমএমইউ কর্তৃপক্ষ গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের উন্নয়নে সহায়তা করার কথা জানানোয় উনি তাদের ধন্যবাদ দিয়েছেন। কিটের আরো উন্নত সংস্করণ তৈরির কাজ করছে গণস্বাস্থ্য আরএনএ বায়োটেক লিমিটেড। উনি (ডা. জাফরুল্লাহ) আশা করেছেন যে, শিগগির কিটটি নিবন্ধন পাবে এবং বিএসএমএমইউ কর্তৃপক্ষ শিগগির অ্যান্টিজেন কিট পরীক্ষার কাজ শুরু করবে।

বিজ্ঞপ্তিতে ডা. মুহিব উল্লাহ জানান, গণস্বাস্থ্য নগর হাসপাতালে ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনারোগীদের জন্য শিগগির ১৫ শয্যার একটি আইসিইউ চালু করতে যাচ্ছেন। নিজে গুরুতর অসুস্থ হওয়া সত্ত্বেও তিনি অর্থ সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন। সেইসঙ্গে এর সার্বিক কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছেন।

এতে আরো বলা হয়, সৃষ্টিকর্তার অশেষ রহমত, দেশের হাজারো মানুষের দোয়া এবং সীমাহীন মানসিক দৃঢ়তা নিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী রোগের মোকাবেলা করছেন। পাশাপাশি সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। এ ছাড়া নিজের স্বপ্ন বাস্তবায়নে দেশের সম্পদশালীদের সহায়তাও চেয়েছেন দেশের প্রবীণ এ চিকিৎসক।

sheikh mujib 2020