advertisement
আপনি দেখছেন

মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে আগামী ৪ জুলাই থেকে ২১ দিনের জন্য লকডাউন করা হচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ওয়ারী এলাকার কিছু সড়কসহ একাংশ। আজ মঙ্গলবার তথ্যটি নিশ্চিত করেছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

dscc meyor tapos 2ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

ডিএসসিসির নগর ভবনে লকডাউন বাস্তবায়নে কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা শেষে গণমাধ্যমকে তিনি বলেন, ওয়ারীর কিছু সড়ক লকডাউন করার ব্যাপারে চিঠি পেয়েছি। এক্ষেত্রে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন। আগামী ৪ জুলাই থেকে ২১ দিনের জন্য ওই সড়কগুলো লকডাউন করা হবে।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, জনগণ যেন আতঙ্কিত না হন, বিভ্রান্তিতে না পড়েন এবং ই-কমার্স প্রতিষ্ঠানগুলো যেন প্রয়োজনীয় পণ্য ওই এলাকার বাড়ি বাড়ি পৌঁছে দিতে পারে, সে কারণে এ কয়দিন সময় দেয়া হয়েছে।

লকডাউন এলাকায় সার্বিকভাবে সব কিছু বন্ধ থাকবে জানিয়ে তিনি বলেন, শুধু ওষুধের দোকান খোলা থাকবে। ই-কমার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয় করে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করা হবে। প্রয়োজনীয় যাতায়াত সুবিধার জন্য দুটি পথ খোলা থাকবে। একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে এবং নমুনা সংগ্রহের জন্য বুথ থাকবে।

lockdown three building mirpur dhaka

ডিএসসিসি মেয়র বলেন, করোনায় আক্রান্তদের জন্য সিটি কর্পোরেশনের মহানগর জেনারেল হাসপাতালে আইসোলেশন খোলা হবে। এ ছাড়া নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহের জন্য মীনাবাজার ও স্বপ্নসহ অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

জানা গেছে, ওয়ারী এলাকার তিনটি প্রধান সড়ক এবং পাঁচটি গলিপথ লকডাউন হচ্ছে। প্রধান সড়কগুলোর মধ্যে রয়েছে টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড এবং জয় কালীমন্দির থেকে বলদা গার্ডেন পর্যন্ত। আর গলিপথগুলো হলো- লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড এবং নবাব রোড।

sheikh mujib 2020