advertisement
আপনি দেখছেন

গত ২৪ ঘণ্টায় দেশে মরণঘাতী করোনাভাইরাসে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ১ হাজার ৯২৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া একদিনে আরো ৪ হাজার ১৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। 

corona

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়। বুলেটিনে তথ্য উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ৭০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৯৪৭টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৩৬২টি নমুনা। এর মধ্যে ৪ হাজার ১৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ৮ লাখ ২ হাজার ৬৯৭টি নমুনা। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৫৩ হাজার ২৭৭ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২১.৮৯ শতাংশ। এ পর্যন্ত শনাক্তে হার ১৯.১০ শতাংশ।

nasima sultana buletin health ministryস্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

নাসিমা সুলতানা আরো বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ১ হাজার ৯২৬ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৬ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ৬ জন। হাসপাতালে মারা গেছেন ৩৩ জন এবং বাড়িতে মারা গেছেন ৫ জন। 

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ১২ জন, খুলনা ৫, রাজশাহী ৫, সিলেট ২, বরিশাল ২, এবং রংপুর বিভাগে ১ জন মারা গেছেন।

এ কর্মকর্তা আরো জানান, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৩৪ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৪৪২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৩.৩৫ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

sheikh mujib 2020