advertisement
আপনি দেখছেন

করোনার মহামারির কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর গতকাল ১ জুলাই থেকে বাংলাদেশে ফ্লাইট চালুর অনুমতি পায় টার্কিশ এয়ারলাইন্স। কিন্তু ঢাকা-ইস্তাম্বুল রুটে ফ্লাইট চালুর ঘোষণা দেওয়া হলেও সাময়িকভাবে তা আবার স্থগিত করা হয়েছে। পরিবর্তিত সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৭ জুলাই পর্যন্ত ফ্লাইট চলাফল স্থগিত থাকবে।

turkish airlines dhaka istunbulটার্কিশ এয়ারলাইন্স

বিমান সংস্থাটি এক বিবৃতিতে জানিয়েছে, যাত্রীর স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তাকে তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন। বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণের সার্বিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে তুরস্ক সরকার ও দেশটির পতাকাবাহী বিমান সংস্থা টার্কিশ এয়ারলাইন্স ইতোমধ্যে সংক্রমণ রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সংক্রমণের মাত্রা কমে আসা দেশগুলোতে সম্প্রতি পুনরায় বিমান সেবা চালুর পরিকল্পনা গ্রহণ করে সংস্থাটি। এরই অংশ হিসেবে ঢাকা-ইস্তানবুল রুটেও ফ্লাইট চালুর প্রস্তুতি সম্পন্ন করে কর্তৃপক্ষ।

কিন্তু তুরস্কের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ করোনা পরিস্থিতি বিবেচনা করে চলতি সপ্তাহে যাত্রী পরিবহনে সাময়িক বিরতি প্রদানের নতুন নির্দেশনা প্রদান করে। এর ফলে ৩ থেকে ৭ জুলাই পর্যন্ত ঢাকা-ইস্তানবুল রুটের ফ্লাইট সাময়িক স্থগিতের সিদ্ধান্ত হয়। সাময়িক এই অসুবিধাকে সহনশীল ও ক্ষমাসুন্দর দৃষ্টিতে গ্রহণ করার আহ্বানও জানিয়েছে। টার্কিশ এয়ারলাইন্স।

hazrat shahjalal international airportহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে শতাধিক যাত্রী অফিসে আসা ঝুঁকির পাশাপাশি সরকারি স্বাস্থ্যবিধির অন্তরায়ও।

এমতাবস্থায় পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত যাত্রীদের সব প্রশ্ন ও আবেদন ০১৮৪৪০৫৯৯৬১ নম্বরে কল করে ও This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it. ঠিকানায় ইমেইল করতে অনুরোধ জানিয়েছে টার্কিশ এয়ারলাইন্স। সেইসঙ্গে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা +৯০৮৫০৩৩৩০৮৪৯ নম্বর ও ওয়েবসাইট থেকে সেবা গ্রহণ করতে পারবেন আন্তর্জাতিক গ্রাহকরা।

sheikh mujib 2020