advertisement
আপনি দেখছেন

দিনাজপুরে জায়গা দখলকে কেন্দ্র করে অন্তঃস্বত্তা এক নারীকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রভাবশালী এক প্রতিবেশীর বিরুদ্ধে। গতকাল বুধবার সকালে জেলার হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের পাইকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

injured samchunnaharহাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অন্তঃস্বত্তা সামছুন্নাহার

আহত ওই নারীর নাম সামছুন্নাহার। তিনি ওই গ্রামের সাইফুলের স্ত্রী। আহত হওয়ার পর ওইদিন সকালেই তাকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়ছে। তিনি ৭ মাসের অন্তঃস্বত্তা।

ওই নারীর পরিবার ও স্থানীয়রা জানান, দীর্ঘ কয়েক যুগ ধরেই সাইফুল, তার স্ত্রী সামছুন্নাহার ও নানী রাশেদা ৩ শতক জায়গার ওপর বসবাস করে আসছেন। কিন্তু তাদের প্রভাবশালী প্রতিবেশী আজাহার ও রব্বানী ওই জায়গাটিকে নিজেদের বলে দাবি করে আসছে। ঘটনার দিন সকালে সাইফুল ইসলাম গোয়াল ঘরে কাজ করতে যায়। এ সময় আজাহার ও রব্বানীর পরিবার তার ওপর অতর্কিত হামলা চালায়।

মারামারি চিৎকার শুনে স্বামীকে বাঁচাতে দৌড়ে আসেন অন্তঃস্বত্তা সামছুন্নাহার। এ সময় প্রতিবেশীদের আঘাতে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ভুক্তোভোগীর পরিবার থানায় একটি লিখিতি অভিযোগ করেছে বলে জানা যায়।

hakimpur upazilla health complexহাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স- ফাইল ছবি

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার নাজমুস সাঈদ জানান, বুধবার সকালে আহত অবস্থায় সামছুন্নাহার নামের এক অন্তঃস্বত্তা নারীকে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। তার অবস্থা উন্নতির দিকে।

বিষয়টি নিশ্চিত করে হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজ্জাক আকন্দ জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে। তবে এখনো এ বিষয়ে থানায় কোনো লিখিত অভিযোগ জানায়নি ভুক্তভোগীর পরিবার। অভিযোগ পাওয়ার পরই অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) বলেন, এটি একটি ফৌজদারি অপরাধ। তাই বিষয়টি পুলিশ কর্মকর্তারা দেখবেন। তবে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলা হয়েছে। শিগগিরই এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

sheikh mujib 2020