advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রাণ হারালেন রাজধানীর মিটফোর্ডে অবস্থিত স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফিজিওলোজি বিভাগের সাবেক অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী। আজ শনিবার বেলা ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

k m muntakinস্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফিজিওলোজি বিভাগের সাবেক অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী

বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী। তবে অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী কবে প্রাণঘাতী এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন এবং কোথায় চিকিৎসাধীন ছিলেন এ বিষয়ে কিছু জানা যায়নি।

ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরীর মৃত্যুর খবর তার ছেলে মুন্তাজিম চৌধুরী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছেন। আজ মাগরিবের নামাজের পর রাজধানীর আজিমপুর গোরস্থানে তার জানাজা ও দাফন সম্পন্ন হবে।

coronaকরোনাভাইরাস- প্রতীকী ছবি

তিনি আরো জানান, অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী ঢাকা মেডিকেল কলেজের ২৬তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

এদিকে অধ্যাপক কে এম মুন্তাকিম চৌধুরী মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

এফডিএসআর- এর দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ৬০ জন চিকিৎসক নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৮ জন চিকিৎসক। এছাড়া কয়েক হাজার চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী এতে সংক্রমিত হয়েছেন।

sheikh mujib 2020