advertisement
আপনি দেখছেন

বেসরকারি ওয়ান ব্যাংকের চেয়ারম্যান সাঈদ হোসেন চৌধুরীকে ঋণ খেলাপির দায়ে অপসারণ করেছে বাংলাদেশ ব্যাংক। তিনি এইচআরসি গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাও।

said hossain one bank defaulterসাঈদ হোসেন চৌধুরী

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম আজ সোমবার তাকে অপসারণের তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কেউ ঋণ খেলাপি হলে কোনো ব্যাংকের পরিচালক থাকতে পারেন না। সে কারণেই বাংলাদেশ ব্যাংক সাঈদ হোসেন চৌধুরীকে অপসারণ করেছে।

জানা যায়, এইচআরসি গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এইচআরসি শিপিং লাইন্সের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার জন্য আরেক বেসরকারি স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়। কিন্তু ঋণ পরিশোধ না করায় স্ট্যান্ডার্ড ব্যাংকের খেলাপির তালিকায় রয়েছে সাঈদ হোসেন চৌধুরীর নাম।

said hossain one bankওয়ান ব্যাংকের শাখা উদ্বোধন করছেন সাঈদ হোসেন চৌধুরী

এদিকে, স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রিন্সিপাল শাখা জানিয়েছে, পাওনা আদায়ে বন্ধকিতে থাকা সাঈদ হোসেন চৌধুরীর চট্টগ্রামের সম্পত্তি নিলামে বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ঢাকার সাংসদ সাবের হোসেন চৌধুরীর ভাই হলেন সাঈদ হোসেন চৌধুরী। তাদের বাবা হেদায়েত হোসেন চৌধুরী ছিলেন বিশিষ্ট শিল্পোদ্যোক্তা। পূর্ব পাকিস্তান চেম্বারের প্রতিষ্ঠাতা ছিলেন হেদায়েত হোসেন চৌধুরী। সেইসঙ্গে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকও ছিলেন তিনি।

sheikh mujib 2020