advertisement
আপনি দেখছেন

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মিথ্যা বলাই যাদের রাজনীতির মূল প্রতিপাদ্য, তারা ক্রমাগত মিথ্যা বলবে, এটিই স্বাভাবিক। আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের কাছে তিনি এ মন্তব্য করেন।

dr hasan mahmud info ministerআওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর মন্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তাদের নেতারা ঘরে বসে বসে ভিডিও কনফারেন্স করে দুনিয়ার কথা বলেন। সেটা শুধু টেলিভিশনেই দেখা যায়। অন্যদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন। ইতোমধ্যে অনেকে মারা গেছেন।

আর দেশের মানুষ দেখছে, করোনা পরিস্থিতিতে মাঠে না গিয়ে আইসোলেশনে থেকে টিভিতেই বক্তব্য দেয় বিএনপি। সুতরাং আমরা যে কথাগুলো বলেছি সেটি যে সত্য, তা দেশের মানুষ জানে। সবচেয়ে বড় কথা, মিথ্যা বলাই যাদের রাজনীতির মূল প্রতিপাদ্য, তারা ক্রমাগত মিথ্যা বলবে, এটিই স্বাভাবিক।

তিনি বলেন, আমি কাউকে ব্যক্তিগতভাবে আক্রমণ করতে চাই না এবং তা উচিতও নয়। দেশের মানুষের চোখ-কান আছে। কারা মাঠে আছে আর কারা ত্রাণ দিচ্ছে সবই তারা দেখতে পাচ্ছে। আওয়ামী লীগের পক্ষ থেকে এক কোটি ২৫ লাখের বেশি পরিবারকে ত্রাণ দেয়া হয়েছে এবং সরকারের পক্ষ থেকে প্রায় সাত কোটি মানুষ এ ত্রাণ পেয়েছেন।

করোনাকালীন এই সময়ে অনেক রোগী হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছেন। এ ব্যাপারে তথ্যমন্ত্রী বলেন, হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া কোনোভাবেই সমীচীন নয়। চিকিৎসা দিতে না পারলে তারা রোগীকে পরামর্শ দিয়ে অন্য হাসপাতালে ভর্তির ব্যবস্থা করতে পারে। কিন্তু চিকিৎসার সুযোগ থাকা সত্ত্বেও হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া অপরাধ। এর দায় সংশ্লিষ্ট হাসপাতাল কোনোভাবেই এড়াতে পারে না।

sheikh mujib 2020