advertisement
আপনি দেখছেন

দেশজুড়ে ভুতুড়ে বিদ্যুৎ বিলের ছড়াছড়ি। এখনো সারাদেশ থেকে এ নিয়ে অসংখ্য অভিযোগ আসছে। তাই গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে আগামী ৩০ জুলাই পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুলে ছাড় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ বিভাগ। শিগগিরই এ বিষয়ে ঘোষণা দেয়া হতে পারে।

electricity bill abnormal

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে জরিমানা ছাড়া বিদ্যুৎ বিল দেয়ার সময় ফের বাড়ানো হচ্ছে। আগামী ৩০ জুলাই পর্যন্ত এ সময় বাড়ানো হবে। এ বিষয়ে বিইআরসির মতামত পাওয়ার পর পরই আদেশ জারি করা হবে।

এ বিষয়ে বিইআরসির চেয়ারম্যান মো. আব্দুল জলিল বলেন, করোনার কারণে প্রথমে মার্চ ও এপ্রিল মাসের বিলম্ব মাশুল মওকুফ করা হয়েছিল। এরপর মন্ত্রণালয়ের পক্ষ থেকে সময় বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়। কিন্তু এখনো ভুতুড়ে বিলের ভোগান্তির অভিযোগ আসায় অনেকেই বিল পরিশোধ করেননি। সেগুলো সমাধান করার চেষ্টা করছে বিতরণ কোম্পানিগুলো।

এমতাবস্থায় গ্রাহকদের কথা চিন্তা করে আমরা আরো এক মাস জরিমানা ছাড়া বিল দেয়ার অনুমোদন দিতে চাই। এক্ষেত্রে কোম্পানিগুলোর আবেদনের ভিত্তিতে এ আদেশ দিতে হয়। কারণ কমিশন একা এ সিদ্ধান্ত নিতে পারে না। ইতোমধ্যে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো আবেদন করতে শুরু করেছে, যোগ করেন তিনি।

electricity department

বিদ্যুৎ বিতরণ কোম্পানি ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী বলেন, আগামী ৩০ জুলাই পর্যন্ত গ্রাহকদের জরিমানা মওকুফের জন্য ইতোমধ্যে তারা বিইআরসিতে আবেদন করেছেন। ওইদিন পর্যন্ত গ্রাহকরা জরিমানা ছাড়া বিল দেয়ার সুযোগ পাবেন।

এ ছাড়া দেশের অন্য ৫ বিতরণ কোম্পানি ডিপিডিসি, নেসকো, ওজোপাডিকো, পিডিবি এবং আরইবি শিগগিরই আবেদন করবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

sheikh mujib 2020