advertisement
আপনি দেখছেন

কুয়েত সরকার মানবপাচার ও মানি লন্ডারিংয়ের অভিযোগে গ্রেপ্তার হওয়া লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদুল ইসলাম পাপুলের ক্লিনিং সার্ভিসের লাইসেন্স বাতিল করেছে বলে জানা গেছে।

mp papul newএমপি পাপুল

স্থানীয় গণমাধ্যম আরব টাইমস এ খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে পাপুলের ক্লিনিং সার্ভিসের লাইসেন্স বাতিল করেছে দেশটির দ্য সেন্ট্রাল এজেন্সি ফর পাবলিক টেন্ডারস (সিএপিটি)। দেশটিতে গ্রেপ্তার পাপুলের বিরুদ্ধে নানা অভিযোগের তদন্ত চলছে। সে কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে গণমাধ্যমটি।

গত ৭ জুন সংসদ সদস্য পাপুলকে কুয়েতে গ্রেপ্তার করা হয়। কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের হাতে প্রয়োজনীয় প্রমাণ থাকার পরও প্রথমে তিনি দোষ স্বীকার করেননি। পরবর্তীতে তার সামনে ভুক্তভোগীদের ৭ জনকে হাজির করা হয়। তারা যখন ঘটনা বর্ণনা করছিলেন তখন তিনি চুপ ছিলেন।

abdul momen bd foreign ministerপররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

এদিকে, মঙ্গলবার সকালে এক ভিডিও বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, অন্য যেকোনো নাগরিকের মতো পাপুল চাইলে তাকেও ‘কনস্যুলার সার্ভিস’ দেওয়া হবে।

তিনি বলেন, কুয়েত আমাদেরকে এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায়নি। তাদের দূতাবাসে যোগাযোগ করা হয়েছে, তাতেও কোনো সাড়া পাইনি। কুয়েতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে একাধিকবার ফোন দিয়েছি, তারাও ফোন ধরেনি। তাই এ ব্যাপারে আমরা কিছু জানি না, তা বলাই যায়।

sheikh mujib 2020