advertisement
আপনি দেখছেন

রাজধানীর বনানী কবরস্থানে আগামীকাল শনিবার চিরনিদ্রায় শায়িত হবেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। আজ শুক্রবার রাতে তার মরদেহ থাইল্যান্ড থেকে দেশে আনা হবে বলে জানা যায়।

sahara khatun 1সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন- ফাইল ছবি

বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুনের মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। থাইল্যান্ডের স্থানীয় সময় আজ রাত ৯টায় ইউএস বাংলার একটি বিশেষ ফ্লাইট তার মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হবে। ফ্লাইটটি রাতেই ঢাকায় পৌঁছাবে। এরপর আগামীকাল শনিবার রাজধানীর বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

সাহারা খাতুন তার বাবা-মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হবে উল্লেখ করে তিনি আরো বলেন, তবে এখনো তার জানাজা ও দাফনের সময়সূচি নির্ধারণ করা হয়নি। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

bamrungrad hospital thailandথাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতাল- ফাইল ছবি

গতকাল বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অ্যাডভোকেট সাহারা খাতুন। এর আগে গত মঙ্গলবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে ব্যাংকক নেওয়া হয়।

গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় আওয়ামী লীগের এ ত্যাগী নেত্রীকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরে গত ২২ জুন অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়। কিন্তু সেখানে ফের তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে পুনরায় আইসিইউতে নেওয়া হয়।

এ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য গত সোমবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়।

sheikh mujib 2020