advertisement
আপনি দেখছেন

চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। আজ শনিবার বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর বনানী কবরস্থানে মায়ের কবরে তাকে সমাহিত করা হয়।

sahara khatun janajaবনানী জামে মসজিদ প্রাঙ্গণে সাহারা খাতুনের দ্বিতীয় জানাজা

এর আগে সকাল ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে বায়তুল শরফ জামে মসজিদে প্রথম দফা এবং বেলা ১১টার দিকে বনানী জামে মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পর তার মরদেহে রাষ্ট্রপতির পক্ষ থেকে তার সহকারী সামরিক সচিব কর্নেল রাজু আহমেদ এবং প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার সামরিক সচিব মেজর জেনারেল নকীব আহমেদ শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রীয় নেতারা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

sahara khatun dafonবনানী কবরস্থানে মায়ের কবরেই সমাহিত হলেন সাহারা খাতুন

গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সাহারা খাতুনকে বহনকারী ইউএস বাংলা এয়ারলাইন্সের বিশেষ বিমানটি। এর আগে থাইল্যান্ডের স্থানীয় সময় রাত ৯টায় বিমানটি ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়।

দেশে পৌঁছানোর পর রাতে বিমানবন্দরে সাহারা খাতুনের মরদেহ গ্রহণ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা। পরে তার পরিবারের কাছে তাকে হস্তান্তর করা হয়। বিমানবন্দর থেকে সাহারা খাতুনের মরদেহ নিয়ে যাওয়া হয় তার তেজগাঁওয়ের বাসায়।

গত বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অ্যাডভোকেট সাহারা খাতুন। এর আগে গত সোমবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে ব্যাংকক নেওয়া হয়।

গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় আওয়ামী লীগের এ ত্যাগী নেত্রীকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। পরে গত ২২ জুন অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়। কিন্তু সেখানে ফের তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে পুনরায় আইসিইউতে নেওয়া হয়।

এ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য গত সোমবার তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নেওয়া হয়।

sheikh mujib 2020