advertisement
আপনি দেখছেন

করোনার মহামারির কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এতে দেশের সর্বস্তরের শিক্ষার্থীদের ব্যাপক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। কারণ দীর্ঘ সময় ক্লাস-পরীক্ষা না থাকায় মানসিকভাবে এবং একাডেমিক তথা মেধাগত দিক থেকে তাদের পিছিয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। সেই ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে অনলাইনে সব ধরনের শিক্ষা কার্যক্রম চালানের চেষ্টা চলছে।

mostafa jobbar minister bdডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার

কিন্তু দেশে ইন্টারনেটের খরচের কারণে তা নিয়ে বেশ ভাবনায় আছেন সংশ্লিষ্টরা। এ অবস্থায় বিভিন্ন মহল থেকে দাবি উঠে, যাতে সরকার শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনা করে অন্তত শিক্ষার্থীদের জন্য ইন্টারনেটের খরচ কমানো বা ফ্রি করার উদ্যোগ নেয়। এরই প্রেক্ষিতে সরকারও বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা শুরু করে।

এরই ধারাবাহিকতায় এ বিষয়ে একটি সুখবর দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। আজ শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেখানে তিনি শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট ব্যবহারে শিগগিরই সুখবর আসছে বলে জানিয়েছেন।

status mossafa jobbarমন্ত্রীর স্ট্যাটাস

মন্ত্রী স্ট্যাটাসে বলেছেন, আশা করছি, শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহারের জন্য কিছু সুখবর আসবে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ইন্টারনেট দেওয়ার বিষয়টি অনেকে গুরুত্ব দিয়ে বিবেচনা করছেন। আমরাও টেলিকম কোম্পানিগুলোকে সর্বনিম্ন রেটে ইন্টারনেট দেওয়ার অনুরোধ করছি।

টেলিযোগাযোগমন্ত্রী আরো বলেছেন, অপারেটরদের তাদের বিটিএসগুলোকে ফোর-জি করার নির্দেশও দেওয়া হয়েছে। এই কামনায় যে, ডিজিটাল বাংলাদেশ গড়ার গতি ত্বরান্বিত হোক।

sheikh mujib 2020