advertisement
আপনি দেখছেন

ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য বাংলাদেশি কয়েকটি গণমাধ্যমে ভুলভাবে প্রচার হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ শনিবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে কখনোই বাংলাদেশি নাগরিকদের 'ভাইরাস বোমা' বলেননি।

foreign ministry newপররাষ্ট্র মন্ত্রণালয়

এতে আরো বলা হয়, বাংলাদেশি কয়েকটি গণমাধ্যমে ইতালির প্রধানমন্ত্রীর বক্তব্য ভুলভাবে প্রচারের বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের চোখে পড়েছে। গণমাধ্যমগুলোতে তার বক্তব্য ভুল ও অতিরঞ্জিত করে প্রকাশ করা হয়েছে। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জোর দিয়ে বলতে চায়, দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে কখনোই বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি।

আরো বলা হয়, সম্প্রতি মাদ্রিদ সফর সম্পর্কে স্প্যানিশ একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন জুসেপ্পে কোন্তে। তিনি সেখানে বাংলাদেশসহ ১৩টি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের বিষয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, তারা পুনরায় প্রাণঘাতী করোনাভাইরাস মহামারির মধ্যে পড়তে চান না।

italy pm conteইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে- ফাইল ছবি

ইতালির প্রধানমন্ত্রী সাক্ষাৎকারে কখনোই বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি। তাই দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার জন্য গণমাধ্যমগুলোর প্রতি অনুরোধ জানানো যাচ্ছে।

সম্প্রতি বাংলাদেশ থেকে ইতালি যাওয়া একটি ফ্লাইটের ২১ জন যাত্রীর শরীরে নভেল করোনাভাইরাস শনাক্ত করা হয়। এ ঘটনার পর বাংলাদেশের সঙ্গে সকল ফ্লাইট বাতিল করে ইতালি কর্তৃপক্ষ। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের আরো ১২টি দেশের সঙ্গে এক সপ্তাহ ফ্লাইট যোগাযোগ বন্ধ করেছে ইতালি সরকার। যদিও পরে আরেক সিদ্ধান্তে আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের সঙ্গে ফ্লাইট চলাচল নিষিদ্ধ করেছে দেশটি।

sheikh mujib 2020