advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাসের কারণে বিশ্বের সর্বত্র স্থবিরতা বিরাজ করছে। এই অবস্থায় অনেক দেশেই কর্মহীন হয়ে সংকটে পড়েছেন প্রবাসীরা। রাষ্ট্রীয় সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চেষ্টা করছে বিশেষ ফ্লাইট পরিচালনা করে তাদের দেশে ফেরাতে। এরই অংশ হিসেবে এবার ওমানে আটকে পড়া ২৫৪ বাংলাদেশিকে দেশে আনা হয়েছে।

bd biman airlineবিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমানবন্দর সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টার দিকে ওমানের মাস্কাট থেকে ২৫৪ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ (চার্টার) ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সূত্র জানায়, ওমান থেকে আসা সবাই হেলথ ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফিরেছেন। তবে নিয়মানুযায়ী তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

hazrat sahjalal internation airportহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

প্রসঙ্গত, করোনার মহামারি শুরুর পর থেকে সৌদিআরব, সংযুক্ত আরব আমিরাত, মালদ্বীপ, ভারত ও লন্ডনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

অন্যদিকে, যেসব দেশে করোনার প্রকোপ কমে যাওয়ায় দৈনন্দিন কর্মকাণ্ডের অনুমতি দেওয়া হয়েছে, সেসব দেশে থাকা যেসব প্রবাসী দেশে এসে আটকা পড়েন তাদেরও সংশ্লিষ্ট দেশে পৌঁছে দিচ্ছে বাংলাদেশ বিমান।

sheikh mujib 2020