advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি'র কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

obaidul kader 25 07 2020সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

সড়ক ও জনপথ অধিদপ্তরের বিভিন্ন জোনের সঙ্গে নিয়মিত আলোচনার অংশ হিসেবে আজ খুলনা জোনের সঙ্গে মতবিনিময়ের আয়োজন করা হয়। রাজধানীর সংসদ ভবন এলাকায় অবস্থিত নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, একটি অশুভ চক্র বিভিন্ন বিষয়ে অপপ্রচার ও গুজব রটানোয় লিপ্ত রয়েছে। সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদের মৃত্যুতে ঘিরেও অপপ্রচার চালাচ্ছে। ওই ঘটনাকে কেন্দ্র করে কেউ কেউ দেশের নিরাপত্তায় নিয়োজিত দুই বাহিনীর মধ্যে উস্কানি দেওয়ার অপচেষ্টা করছে।

mejor sinha rashedসাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ- ফাইল ছবি

তবে এ বিষয়ে দেশের জনগণ সচেতন রয়েছে উল্লেখ করে তিনি বলেন, কেউ কেউ এ ধরনের ঘটনাকে ইস্যু করে সরকার হটানোর মতো দিবাস্বপ্ন দেখছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের শেকড় এ দেশের মাটির অনেক গভীর পর্যন্ত ছড়িয়ে রয়েছে। এ সরকারের বিরুদ্ধে গুজব-অপপ্রচার রটিয়ে কোনো লাভ হবে না।

সরকার অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের বিষয়ে অত্যন্ত আন্তরিক জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই ঘটনায় ইতোমধ্যে অনেককে গ্রেপ্তার করা হয়েছে। আইনগত প্রক্রিয়ায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে সত্য উদঘাটনের জন্য তদন্ত কমিটি কাজ করছে।

এসব গুজব রটনাকারী ও সামাজিক যোগাযোগমাধ্যমে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চলানো বন্ধে দেশ-বিদেশে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

sheikh mujib 2020