advertisement
আপনি দেখছেন

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। সংশ্লিষ্ট দায়িত্বে থাকা ব্যক্তিরা রাতভর খোঁজ করেও কোনো কিনারা করতে পারেননি। আজ শুক্রবার সকালেও কয়েক দফা খোঁজ করা হয়েছে, কিন্তু আসামি লাপাত্তা। এ নিয়ে বিব্রতকর অবস্থার মুখোমুখি কারাগারের দায়িত্বশীল কর্মকর্তারা।

kashimpur central jail

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত ওই আসামির নাম আবু বকর সিদ্দিক। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আবাদ চন্ডীপুরে তার বাড়ি। প্রথমে ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছিলেন আবু বকর। ২০১১ সালে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়। পরবর্তীতে একটি আবেদনের প্রেক্ষিতে ফাঁসির দণ্ড মওকুফ করে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। গতকালের ঘটনার আগেও একবার পালানোর চেষ্টা করেছেন আসামি আবু বকর।

কারাগারের কর্মকর্তারা এখনো ধারণা করছেন, আসামি আবু বকর সিদ্দিক কারাগারের ভেতরেই আছেন। সীমানা খুব বড় হওয়ায় কোথাও লুকিয়ে থাকতে পারেন তিনি। তবে কারাগার থেকে পালিয়ে যেতে পারেন ওই আসামি, এমন ধারণাও করছেন কেউ কেউ।

এর আগে ২০১৫ সালের ১৩ মে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন এই আসামি। কারাগারের নির্দিষ্ট সেল থেকে বেরিয়ে গিয়ে একটি সেফটিক ট্যাংকে লুকিয়ে ছিলেন। অনেক খোঁজাখুজি শেষে প্রায় দুই দিন পর তাকে ওই ট্যাংক থেকে উদ্ধার করা হয়। এবারও তেমনটাই আশা করছেন কর্মকর্তারা, যদিও ইতোমধ্যেই সম্ভাব্য সব জায়গায় তার খোঁজ করা হয়েছে।

sheikh mujib 2020