advertisement
আপনি দেখছেন

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের সহযোগী রাজধানীর বেসরকারি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথের সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

vp nur about shifraডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর

শিপ্রার ফেসবুক প্রোপাইলে প্রকাশিত একটি ভিডিও নিয়ে সমালোচনা করে পোস্ট দেন নুরুল হক নুর। সেখানে তিনি মেজর সিনহার হত্যাকাণ্ড নিয়ে কথা না বলার জন্য শিপ্রা দেবনাথ ও সিফাতের সমালোচনা করে বলেন, তোমাদের ভূমিকা শুধু আমাদেরকে নয়, পুরো জাতিকেই হতাশ করছে।

ভিপি নুরুল হক নুর বলেন, তোমাদের সেলেব্রিটি বানানোর জন্য আমরা রাজপথে নামিনি। সত্য উদঘাটনের জন্য রাজপথে নেমে বরগুনায় আমার ভাই-বোনেরা প্রদীপ, লিয়াকতদের উত্তরসূরীদের লাঠিপেটা খেয়েছে, একজন এসআই চড় খেয়েছে। প্রতিবাদী মানুষগুলো রাজপথে না নামলে, তোমাদেরকে হয়তো মামলার আসামি হয়েই কারাগারে থাকা লাগতো মাস কিংবা বছর।

তিনি বলেন, তোমরা মুক্ত হওয়ার পর সত্য উদঘাটনে যে সংগ্রামে নেমেছি সেটি সহজ হবে বলে মনে করেছিলাম। কিন্তু বর্তমানে তোমাদের ভূমিকা শুধু আমাকে কিংবা আমাদেরকে নয়, পুরো জাতিকেই হতাশ করছে।

shipra debnathশিপ্রা দেবনাথ

‘তোমাদের পাশে পুরো জাতি ছিলো। অথচ তোমরা বুঝলে না। তোমরা চাইলে জাতির কাছে সৎ-সাহসী, অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন বীর হিসেবে নিজেদের তুলে ধরে সম্মানিত হতে পারতে। কিন্তু এখন ওদের ভয়ে তোমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছো। যা আমাদেরকে সাময়িক পীড়া দিলেও পরবর্তীতে তোমাদের জন্যই বিপদের কারণ হবে।’

কারণ ওরা (প্রশাসন) হয়তো এখন প্রয়োজনে তোমাদেরকে সত্য না বলার জন্য চাপ দিচ্ছে। পাশে থাকবে বলছে, প্রলোভন দেখাচ্ছে। কিন্তু প্রয়োজন শেষে ওরাই তোমাদের বিপদে ফেলতে সময় নেবে না। তাই সময় থাকতে তোমাদের শুভবুদ্ধির উদয় হোক, যোগ করেন ডাকসুর সাবেক এই ভিপি।

sheikh mujib 2020