advertisement
আপনি দেখছেন

জাতীয় শোক দিবস উপলক্ষে আগামীকাল শুক্রবার দেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হতে চলেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন আখ্যান নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা : আ ডটারস টেল’।

hasina a daughter tale‘হাসিনা : আ ডটারস টেল’

আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামীকাল শুক্রবার দেশের ৯টি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে ‘হাসিনা: আ ডটারস টেল’। সকাল থেকে রাত পর্যন্ত ভিন্ন ভিন্ন সময়ে এসব চ্যানেলে প্রামাণ্যচিত্রটি প্রচার ও পুনঃপ্রচার করা হবে।

tv scheduleএসব টিভি চ্যানেলে প্রচারিত হবে প্রামাণ্যচিত্রটি

যেসব টেলিভিশন চ্যানেলে প্রামাণ্যচিত্রটি প্রচার করা হবে:

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন- সকাল ১০টা ৫০ মিনিট

মাছরাঙা টেলিভিশন- সকাল ১১টা, পুনঃপ্রচার- রাত ১২টা

চ্যানেল আই- সকাল ১১টা ৩০ মিনিট

একুশে টেলিভিশন- দুপুর ১২টা

বাংলাদেশ টেলিভিশন- বিকেল ৩টা

একাত্তর টেলিভিশন- বিকেল ৩টা

বিজয় টেলিভিশন- বিকেল ৫টা

চ্যানেল টোয়েন্টিেফোর- বিকেল ৫টা ৪৫ মিনিট

এটিএন নিউজ- রাত ১১টা

২০১৮ সালের ১৬ নভেম্বর দেশের বিভিন্ন পেক্ষাগৃহে মুক্তি পায় এ প্রামাণ্যচিত্রটি। এতে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধামন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার নির্বাসিত জীবন সংগ্রামের চিত্র ফুটে উঠেছে। দেখানো হয়েছে ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার পর দুই বোনের বিষাদপূর্ণ সময়।

প্রামাণ্যচিত্রটিতে কণ্ঠও দিয়েছেন শেখ হাসিনা ও শেখ রেহানা। এছাড়া এটি প্রযোজনা করেছে সিআরআই, চিত্রধারণ করেছেন সাদিক আহমেদ, সম্পাদনা করেছেন নবনীতা সেন এবং সংগীতায়োজন করেছেন ভারতের বিখ্যাত সংগীতশিল্পী দেবজ্যোতি মিশ্র।

sheikh mujib 2020