advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রাণ হারালেন বেসরকারি টেলিভিশন এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ। আজ রোববার সকাল পৌনে ১১টার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

journalist abdus sahidএনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদ- ফাইল ছবি

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৩ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। এনটিভিতে কাজ করা ছাড়াও তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি ও ঢাকা রিপোটার্স ইউনিটির সিনিয়র সদস্য ছিলেন।

পরিবার সূত্রে জানা যায়, ২৫ জুলাই করোনাভাইরাস শনাক্ত হয় আবদুস শহিদের। দুই দিন পর ২৭ জুলাই শ্বাসকষ্ট বেড়ে গেলে রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত বাংলাদেশ মৈত্রী হসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে তার অবস্থার আরো অবনতি হয়। এরপর ২৮ জুলাই তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। দীর্ঘ প্রায় এক মাস মৃত্যুর সঙ্গে লড়াই করে আজ সকলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

coronaকরোনাভাইরাস- প্রতীকী ছবি

আবদুস শহিদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার তোরাবগঞ্জে। দীর্ঘ কর্মজীবনে এনটিভি ছাড়াও আরো অনেক গণমাধ্যমে কাজ করেছেন। নেতৃত্ব দিয়েছেন বিভিন্ন সাংবাদিকদের সংগঠনে। যুক্ত ছিলেন সামাজিক ও সেবামূলক কার্যক্রমের সঙ্গেও।

আবদুস শহিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলী এবং এনটিভি পরিবার। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

sheikh mujib 2020