advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসের রোগী শনাক্তের ১৭২তম দিনে এসে মোট শনাক্তকৃত কোভিড-১৯ রোগীর সংখ্যা ৩ লাখ ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ৫১৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২ হাজার ১৪৭ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪ হাজার ৮২ জনের মৃত্যু হলো।

cv sample test booth1৩ লাখ ছাড়িয়ে শনাক্তের সংখ্যা, আরো ৫৪ জনের মৃত্যু

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৮৩৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৭০টি। এ নিয়ে ১৭২তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ২৬১টি।

উক্ত সময়ের মধ্যে আরো ২ হাজার ৫১৯ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ২ হাজার ১৪৭ জন।

corona virus image৩ লাখ ছাড়িয়ে শনাক্তের সংখ্যা, আরো ৫৪ জনের মৃত্যু

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৪ হাজার ৮২ জনের মৃত্যু হলো। এদের মধ্যে পুরুষ ৩৯ জন এবং নারী ১৫ জন। হাসপাতালে মারা গেছেন ৪৯ জন ও বাড়িতে ৫ জন।

এ সময়ে ৩ হাজার ৪২৭ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৯০ হাজার ১৮৩ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর করোনা আক্রান্ত ব্যক্তির প্রথম মৃত্যু ঘটে ১৮ মার্চ।

sheikh mujib 2020