advertisement
আপনি দেখছেন

দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় সক্ষমতা অর্জিত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমউ) স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

kader al office newআওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী বলেন, দেশে এখন ৯০টির বেশি সেন্টারে করোনা পরীক্ষা হচ্ছে। যা নমুনা পরীক্ষায় সক্ষমতা অর্জিত হয়েছে বলে প্রমাণ করে। এ ছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে জেলা পর্যায়ের হাসপাতালের সক্ষমতা বাড়ানো হয়েছে। আগে থেকেই ছিল কমিউনিটি ক্লিনিক। নতুন করে প্রতিটি জেলায় আইসিইউ কমপ্লেক্স স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি বলেন, সংক্রমণ বর্তমানে ঊর্ধ্বমুখী ট্রেন্ডে না থাকলেও নিম্নমুখী বলা যাচ্ছে না। তাই স্বাস্থ্যবিধি মেনে চলতে কোনোভাবেই শৈথিল্য না দেখিয়ে আরো সতর্ক হতে হবে।

kader al office

বর্তমান সরকার সেবাবান্ধব সরকার উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংকট ও দুর্যোগে দূরদর্শিতার সঙ্গে ভারসাম্যপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প তিনি নিজেই। শেখ হাসিনা সরকার ইতোমধ্যে স্বাস্থ্য খাতসহ অন্যান্য খাতেও অনিয়মের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপের কেন্দ্রীয় সভাপতি ডা. ইকবাল আর্সলান, সাধারণ সম্পাদক ডা. এমএ আজিজ প্রমুখ।

sheikh mujib 2020