advertisement
আপনি দেখছেন

বাংলাদেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ একটা ট্রেন্ড ধরে চলছে। ফলে সংক্রমণ ও মৃতের সংখ্যা কমছে বা বাড়ছে কোনোটাই বলা যায় না। প্রতিদিনই গড়ে দুই হাজারের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হচ্ছে। আবার মৃতের সংখ্যাও ৩০-৫০ এর ঘরে উঠানামা করছে। অপরদিকে, গড়ে দৈনিক দুই হাজারের বেশি রোগী ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠছেন।

cv 19 bd peopleবৈশ্বিক সংক্রমণের তালিকায় সৌদি আরবকেও ছাড়িয়ে গেল বাংলাদেশ

দেশে গত ৮ মার্চ প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়। এরপর থেকে এখন পর্যন্ত ১৭৯তম দিনে এসে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জন। এর মধ্য দিয়ে বৈশ্বিক সংক্রমণের তালিকায় সৌদি আরবকে ছাড়িয়ে ১৪তম স্থানে উঠে এলো বাংলাদেশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্যানুযায়ী, দেশে গত একদিনের ব্যবধানে নতুন করে আরো ২ হাজার ৫৮২ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জন।

corona virus newবৈশ্বিক সংক্রমণের তালিকায় সৌদি আরবকেও ছাড়িয়ে গেল বাংলাদেশ

এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৪ হাজার ৩৫১ জনের মৃত্যু হলো। উক্ত সময়ে আরো ২ হাজার ৮৩৯ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ১৬ জন।

অন্যদিকে, সৌদি আরবে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত করা হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৬৭০ জন। এদের মধ্যে ৩ হাজার ৯২৯ জন মৃত্যুবরণ করেছেন। বিপরীতে ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৯১ হাজার ৫১৪ জন। সংক্রমণের তালিকায় বর্তমানে দেশটির অবস্থান ১৫তম।

sheikh mujib 2020