advertisement
আপনি দেখছেন

প্রশিক্ষণের নামে সরকারি কর্মকর্তাদের অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ বন্ধের আহ্বান জানিয়ে মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিদেশ ভ্রমণের যে রীতি আছে তা ভেঙে যুক্তিসঙ্গত করা এখন সময়ের দাবি। ভ্রমণের নামে রাষ্ট্রীয় অর্থ অপচয় করা বন্ধ করতে হবে।

animal minister rezaul karimমৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম

খিচুড়ি রান্নার প্রশিক্ষণ নিতে অন্তত এক হাজার সরকারি কর্মকর্তার বিদেশ ভ্রমণে যাওয়ার প্রসঙ্গে এক প্রতিক্রিয়ায় মঙ্গলবার সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, খিচুড়ি রান্নার প্রশিক্ষণ নিতে বিদেশ ভ্রমণের বিষয়ে ইতোমধ্যে ব্যাখ্যা দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব। তাই বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাই না।

তবে কোনো অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ কর্মকর্তাদের বন্ধ করতে হবে বলে মনে করি, এতে করে দেশের মঙ্গল হবে। তাছাড়া জনগণের ট্যাক্সের টাকায় এভাবে বিলাসী ভ্রমণ হতে পারে না, যোগ করেন মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী।

biman bangladesh dellhiপ্রশিক্ষণের নামে সরকারি কর্মকর্তাদের অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ বন্ধের আহ্বান

সম্প্রতি তার মন্ত্রণালয়ে একটি প্রজেক্টের ফাইল তৈরির কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে দেখলাম, ২৫ জন কর্মকর্তার বিদেশ যাওয়ার প্রয়োজন নেই। তখন সঙ্গে সঙ্গেই তাদের নাম বাতিল করা হয়েছে এবং এটিই করতে হবে। এভাবে দেশের টাকা নষ্ট করা যাবে না।

শ ম রেজাউল করিম বলেন, করোনাকালে রাষ্ট্রীয় খরচ অপচয় বন্ধে আরো সতর্ক থাকতে হবে। কারণ সকল ক্ষেত্রেই চ্যালেঞ্জ বাড়ছে। জনগণের কল্যাণে সবাইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

sheikh mujib 2020