advertisement
আপনি দেখছেন

ব্যাগে করে ‘বোমা’ নিয়ে ব্যাংক লুটের চেষ্টায় এক যুবককে আটক করেছে পুলিশ। আবু বকর (৩২) নামে ওই যুবক গার্মেন্টস শ্রমিক। তবে সম্প্রতি গাজীপুরের গাছা বোর্ডবাজার এলাকার বেলমন্ট গার্মেন্টস থেকে তাকে চাকরিচ্যুত করা হয়। বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার বিশারীঘাটা এলাকার মৃত সেকান্দার আলী হাওলাদারের ছেলে তিনি।

youth arrested bank lootকৌশলে বোমা বহনকারী ব্যাগটি আলাদা করে পুলিশ

জানা যায়, আজ বুধবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনে অবস্থিত প্রাইম ব্যাংক লিমিটেডে ওই ঘটনা ঘটে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া।

youth arrested bank loot innerঘটনাস্থলের আশপাশে নিরাপত্তা জোরদার করা হয়

তিনি জানান, আটক ওই যুবকের ব্যাগে তিনটি পাইপের সমন্বয়ে তৈরি একটি ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস (আইইডি) ছিল। যাকে পাইপবোমাও বলা হয়। ব্যাংকের পক্ষ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এর পর ব্যাংক ও সেখানকার মার্কেটের লোকজনের নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা করা হয় প্রথমে। এর পর কৌশলে ওই যুবকের কাছ থেকে তার কাছে থাকা ব্যাগটি আলাদা করা হয়।

আজাদ মিয়া জানান, আটক আবু বকরকে বাসন থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাটি তদন্তের পরই পুরো বিষয়টি জানা যাবে।

এদিকে, ব্যাংকে বোমা পাওয়ার এই খবর পেয়ে ঢাকা থেকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ১১ সদস্যের একটি দল গাজীপুরে যায়। সেখানে পৌঁছে বোমা নিষ্ক্রয়কারী দলটি বিকেলে বোমাটি নিষ্ক্রিয় করে।

এ সময় উপস্থিতি ছিলেন ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া, উপ-কমিশনার মো. শরিফুর রহমান, অতিরিক্ত উপ-কমিশনার আবু লাইচ মো. ইলিয়াস জিকু, বাসন থানার ওসি মো. রফিকুল ইসলাম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।

sheikh mujib 2020