advertisement
আপনি দেখছেন

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী না থাকায় বন্ধ করে দেওয়া হয়েছে রাজধানীর তিনটি বেসরকারি করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা কার্যক্রম। এখন থেকে এসব হাসপাতালে সাধারণ রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

corona dedicated hospitalকরোনা ডেডিকেটেড হাসপাতাল- ফাইল ছবি

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগ থেকে পাঠানো চিঠিতে হাসপাতালগুলোকে এ নির্দেশনা দেওয়া হয়। হাসপাতাল তিনটি হলো- বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল ও লালকুটি হাসপাতাল।

চিঠিতে বলা হয়, দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য এই তিনটি বেসরকারি হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করেছিল সরকার। কিন্তু বর্তমানে এসব হাসপাতালে একেবারের রোগী নেই। এ ছাড়া দিন দিন আক্রান্ত রোগীর সংখ্যাও কমে যাচ্ছে। তাই এসব হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম বাতিল করা হয়েছে। এখন থেকে হাসপাতালগুলোতে প্রয়োজন অনুসারে সাধারণ রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করতে হবে।

coronaকরোনাভাইরাস- প্রতীকী ছবি

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করে সরকার। এমনকি হাসপাতালগুলোতে রোগীদের চিকিৎসায় ব্যবহৃত প্রয়োজনীয় যন্ত্রপাতি, লোকবলসহ অর্থ দিচ্ছিল সরকার।

তবে এখন এসব হাসপাতালের চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যা একেবারেই কমে গেছে। তাই ১২টি হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বাতিলের সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। যার প্রেক্ষিতে ইতোমধ্যে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদান বাতিল করা হয়েছে। সেই ধারাবাহিকতায় আজ আরো তিনটি হাসপাতালের কার্যক্রম বাতিল করা হলো।

sheikh mujib 2020