advertisement
আপনি দেখছেন

নিরাপদ আবাসনের দাবিতে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকসহ সংশ্লিষ্ট তিন কর্মকর্তার কক্ষ ঘেরাও করেছেন কোভিড ইউনিটে দায়িত্ব পালন করা চিকিৎসকরা। দাবি আদায়ে হাসপাতাল কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন তারা।

sohrawardy medical collegeসোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসকদের আল্টিমেটাম

আজ শনিবার এ ঘটনা ঘটার পর হাসপাতাল পরিচালকের কাছে স্মারকলিপি দেন প্রায় ৬৫ জন চিকিৎসক। 

জানা গেছে, আবাসনের দাবিতে হাসপাতালটির পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া, উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদ ও মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ও কোভিড ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ডা. শাহাদাৎ হোসেন রিপনের কক্ষ ঘেরাও করেন কোভিড ইউনিটের চিকিৎসকরা।

এ ইউনিটের চিকিৎসকরা জানান, হাসপাতাল পরিচালকের কক্ষ ঘেরাও করা হলে তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে ফোন করেন। এ সময় ডা. খুরশীদ আলম জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় চিকিৎসকদের সরকারি কোয়ারেন্টাইন বাতিল করায় এ বিষয়ে তার কিছুই করার নেই।

sohrawardy medical college innerসোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসকদের আল্টিমেটাম

একাধিক চিকিৎসক জানান, কর্তৃপক্ষ আবাসনের কোনো ব্যবস্থা না করায় দায়িত্ব পালন শেষে বাসায় ফিরতে হচ্ছে। এতে তাদের পরিবার করোনার ঝুঁকিতে পড়ছে। এরই মধ্যে একাধিক চিকিৎসকের দ্বারা তাদের পরিবারের সদস্যরা সংক্রমিত হয়েছেন এবং তিন চিকিৎসকের বাবা ও শ্বশুর মারা গেছেন। তার পরও এ সমস্যার এখন পর্যন্ত কোনো সমাধান করা হয়নি।

কর্তৃপক্ষকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে জানিয়ে তারা জানান, এ সময়ের মধ্যে হাসপাতালের ভেতরে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা না হলে করোনা ইউনিটে আর দায়িত্ব পালন করবেন না তারা। সে ক্ষেত্রে হাসপাতালের নন-করোনা ইউনিটে তারা দায়িত্ব পালন করবেন বলেও জানান।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, চিকিৎসকদের দাবির বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে জানিয়েছি, মন্ত্রণালয়কেও জানানো হবে। চিকিৎসকরা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন, তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হচ্ছে।

sheikh mujib 2020