advertisement
আপনি দেখছেন

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের অবস্থা সংকটাপন্ন। সোমবার সকাল থেকে তার ফুসফুস কাজ করছে না বলে জানা গেছে। কোভিড-১৯ আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন তিনি। যদিও সম্প্রতি তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয় যে, তিনি করোনামুক্ত হয়েছেন।

attorney general mahbubey alam1মাহবুবে আলম

আইনমন্ত্রী আনিসুল হক সোমবার দিবাগত রাত ১০টার দিকে একটি দৈনিককে বলেন, উনার (অ্যাটর্নি জেনারেল) অবস্থা ভালো না। ফুসফুসে পানি জমে গেছে। ফুসফুস কাজ করছে না। অবস্থা খুব একটা ভালো বলা যাবে না। শংকামুক্ত নন উনি। সবাই উনার জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর জ্বর ও গলাব্যথা নিয়ে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি হন মাহবুবে আলম। ওই দিনই তার করোনার নমুনা পরীক্ষা করা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। এর পর গত ১৯ সেপ্টেম্বর তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) স্থানান্তর করা হয়।

cmh imageঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল

কিন্তু এর পর দিন মাহবুবে আলমের স্ত্রী বিনতা মাহবুব গণমাধ্যমকে জানান, তার স্বামীর নমুনা পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। অ্যাটর্নি জেনারেলের সুস্থতার জন্য সার্বক্ষণিক খোঁজখবর নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দেশবাসীর প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি। সেইসঙ্গে তার পূর্ণ সুস্থতার জন্যও দোয়া চান বিনতা মাহবুব।

মাহবুবে আলম হাইকোর্টে আইন পেশায় যুক্ত হন ১৯৭৫ সালে। ২০০৯ সাল থেকে অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে রয়েছেন ৭১ বছর বয়সী এই আইনজীবী। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতিও ছিলেন তিনি।

sheikh mujib 2020