advertisement
আপনি দেখছেন

ষষ্ঠবারের মতো ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ পেতে যাওয়া তাকসিম এ খানের নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে আদালতে একটি রিট আবেদন করা হয়েছে। আজ বৃহস্পতিবার হাইকোর্টে ওয়াসার সাবেক প্রধান প্রকৌশলী খন্দকার মনজুর মোরসেদের পক্ষে রিট আবেদনটি করেন আইনজীবী মো. তানভীর আহমেদ।

wasa md taksim a khanওয়াসার এমডি তাকসিম এ খান- ফাইল ছবি

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী মো. তানভীর আহমেদ জানান, ওয়াসার বর্তমান এমডি তাকসিম এ খানের নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে আজ আদালতে একটি রিট আবেদন করেছেন প্রতিষ্ঠানটির সাবেক প্রধান প্রকৌশলী খন্দকার মনজুর মোরসেদ। আগামী সপ্তাহে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত একটি দ্বৈত হাইকোর্ট বেঞ্চ শুনানি করবেন।

ওয়াসা এমডির নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে করা রিট আবেদনে বিবাদী করা হয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের সচিব ও ঢাকা ওয়াসার এমডিসহ চার জনকে।

bangladesh high court new 2019হাইকোর্ট- ফাইল ছবি

এর আগে গত শনিবার ওয়াসার নীতিনির্ধারণী ফোরামের বোর্ড সভায় প্রতিষ্ঠানটির বর্তমান এমডি তাকসিম এ খানের নিয়োগের মেয়াদ আরো ৩ বছর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পরে তাকে ওয়াসার এমডি পদে পুনঃনিয়োগের সুপারিশ করে এলজিআরডি মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়। মন্ত্রণালণয় এতে অনুমোদন দিলে ষষ্ঠবারের মতো এ পদে নিয়োগ পেতে যাচ্ছেন তাকসিম এ খান।

২০০৯ সালে প্রথমবার ওয়াসার এমডি পদে নিয়োগ পান তাকসিম এ খান। এরপর চার দফায় তার নিয়োগের মেয়াদ বাড়ানো হয়। বর্তমান নিয়োগের মেয়াদ আগামী ১৪ অক্টোবর শেষ হবে। তাই তাকে নিয়োগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে শনিবার বোর্ড সভা অনুষ্ঠিত হয়।

sheikh mujib 2020