advertisement
আপনি দেখছেন

মেয়াদ শেষ হওয়া সৌদি প্রবাসীদের ভিসা নবায়নের প্রক্রিয়া আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছে ঢাকাস্থ সৌদি দূতাবাস। আর নতুন টোকেন দেয়া শুরু হবে আগামী ৪ অক্টোবর থেকে।

saudia immigrant protestগত কয়েক দিন ধরে বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা

সৌদিয়া এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি হলে সৌদি আরব বাংলাদেশ থেকে নতুন কোনো কর্মী নেবে না। বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রীরাও দেশে এসে আটকে পড়া প্রবাসীদের কোনো ধরনের বিশঙ্খলা না করে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে আসছেন।

এদিকে দ্বিতীয় দফায় আজ শনিবার সকাল ১১টার দিকে টোকেনের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁওয়ে সৌদিয়া এয়ারলাইন্সের সামনে সড়ক অবরোধ করেন সৌদি প্রবাসীরা। পরে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের শান্তিপূর্ণভাবে থাকার আহ্বান জানান তেজগাঁও পুলিশ।

সৌদি থেকে দেশে ফেরার সময় সৌদিয়া এয়ারের রিটার্ন টিকিট নেয়া প্রবাসীদের অভিযোগ, তাদের আগে টিকিট কেনা থাকলে এখন টোকেন দেয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হচ্ছে না। বরং, গণহারে টোকেন দেয়ায় টাকাওয়ালারা আগে পাচ্ছে।

expatriate protestsকারওয়ান বাজারে প্রবাসীরা

জানা গেছে, আজ সকাল থেকে ৮৫১-১২০০ নম্বরের টোকেনধারীদের টিকিট দেয়া হচ্ছে। আগামীকাল দেয়া হবে ১২০১ থেকে ১৫০০ পর্যন্ত টোকেনধারীদের।

টিকিট প্রত্যাশীরা জানান, ফিরতি টিকিট থাকাদের বিশেষ কোনো সুবিধা না থাকা এবং সঠিক নির্দেশনার অভাবে টিকিট পেতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ ক্ষেত্রে বাড়তি টাকা আদায়ের ঘটনাও ঘটছে।

sheikh mujib 2020