advertisement
আপনি দেখছেন

দেশে মরণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৪৮৮ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৬২ হাজার ৪৩ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ৫ হাজার ২১৯ জনের মৃত্যু হলো।

cv 19 narayangonjমৃত্যুর মিছিলে আরো ২৬ জন, শনাক্ত ১,৪৮৮

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ১০৬টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৭৬৯টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৬৯টি। এ নিয়ে ২০৬তম দিনে এসে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি।

উক্ত সময়ের মধ্যে আরো ১ হাজার ৪৮৮ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৬২ হাজার ৪৩ জন।

bangladesh risky health department

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ৫ হাজার ২১৯ জনের মৃত্যু হলো। মৃতদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ৫ জন এবং তাদের ২৫ জন হাসপাতালে ও বাড়িতে ১ জন মারা গেছেন।

একই সময়ে দেশে ১ হাজার ৬২৫ জন সুস্থ (হাসপাতাল ও বাসা মিলে) হয়েছেন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ এবং সুস্থতার হার ৭৫ দশমিক ৬০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

sheikh mujib 2020