advertisement
আপনি দেখছেন

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী তিন দিনের মধ্যে ট্রাকে করে সাধারণ ভোক্তাদের জন্য ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করা নিয়ে আড়তদার, কোল্ড স্টোরেজ মালিক ও পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

commerce minister tipu munshi 18 10 2020বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে যখনই নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে কোনো সংকট সৃষ্টি হয়, তখনই টিসিবি মাঠে নামে। এবারও এর ব্যতিক্রম নয়। সাধারণ ভোক্তাদের কথা চিন্তা করে আগামী তিন দিনের মধ্যে ট্রাকে করে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করবে টিসিবি।

তিনি আরো বলেন, বাজার থেকে দ্রুত আলু কেনার জন্য টিসিবিকে নির্দেশ দেওয়া হবে। আশা করা যাচ্ছে, আগামী তিন দিনের মধ্যেই তারা ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করতে পারবে।

potato imageআলু- প্রতীকী ছবি

টিপু মুনশি আরো বলেন, আলুর বাজার নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন পর্যায়ে এ নিত্যপ্রয়োজনীয় পণ্যটির দাম নির্ধারণ করে দিয়েছে কৃষি বিপণন অধিদপ্তর। তারা খুচরা পর্যায়ে ৩০ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা ও হিমাগার পর্যায়ে ২৩ টাকা প্রতি কেজি আলুর দাম নির্ধারণ করে দিয়েছে। সরকার নির্ধারিত এ দাম যাতে কঠোরভাবে বাস্তবায়ন হয় সেজন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন সংস্থা বাজার মনিটরিং ও অভিযান পরিচালনা করছে।

sheikh mujib 2020