advertisement
আপনি দেখছেন

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরেক দফা বাড়ানো হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতির উল্লেখ্যযোগ্য কোনো উন্নতি না হওয়া এবং আসন্ন শীতকালে সংক্রমণ বৃদ্ধির শঙ্কা থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। ছুটি কতদিন বাড়বে, তা আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে জানা যাবে। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বৈঠক করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

bd govt logo newবাংলাদেশ সরকার

বৈঠকে যে সিদ্ধান্ত হবে তা সংবাদ সম্মেলন করে ঘোষণা দেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম-আল-হোসেন বলেছেন, দেশে করোনাভাইরাসের বর্তমান যে অবস্থা, তাতে এখনো স্কুল-কলেজ খোলার অবস্থা হয়নি। ফলে চলমান ছুটি আরো বাড়ানো হবে।

casul leave in educational institutionsআরেক দফা বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

সচিব বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের পূর্ব ঘোষিত ছুটি আগামী ৩১ অক্টোবর পর্যন্ত চলবে। তার আগেই ছুটি বাড়ানোর বিষয়টি জানিয়ে দেওয়া হবে। তবে ৩০ ও ৩১ অক্টোবর যেহেতু সরকারি ছুটি। তাই আগামীকাল বৃহস্পতিবারই এ বিষয়ে ঘোষণা দেওয়া হবে।

তবে কতদিন ছুটি বাড়ানো হবে, সেটা তিনিও বলেননি। তিনি জানিয়েছেন, শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক বলছেন, আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। তবে ঠিক কত দিন ছুটি বাড়ানো হবে- সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে শিক্ষা মন্ত্রণালয়।

sheikh mujib 2020