advertisement
আপনি পড়ছেন

শুদ্ধস্বর প্রকাশনীর প্রকাশক আহমেদ রশিদ টুটুল হত্যাচেষ্টার আসামী সিহাবে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। কিছুদিন আগে তাকে ধরিয়ে দেয়ার জন্য পুরস্কার ঘোষণা করেছিলো ডিএমপি। বুধবার রাতে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য ডিবি হেফাজতে নেয়া হয়েছে তাকে।

police arrested who attempted murder tutul

সিহাব সুমন, সাইফুলসহ আরো বিভিন্ন নামে পরিচিত ছিলো। টুটুলকে শুদ্ধস্বরের কার্যালয়ে হত্যার জন্য চাপাতি দিয়ে মাথায় তিনটি আঘাত করেছিলো সিহাব। সৌভাগ্যবসত বেঁচে যান টুটুল।

একই দিন জাগৃতির প্রকাশক ফয়সল আরেফীন দীপনকেও হামলা করা হয়। দীপন ঘটনাস্থলেই মারা যান। দীপন হত্যায় সংশ্লিষ্টতা ছিলো সিহাবের। বুধবার রাতে গ্রেফতারের পর আজ সিহাবকে আদালতে হাজির করে ডিবি।

ডিবি জানায়, এইচএসসি পাশ করার পর একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন সিহাব। পরে সেখান থেকে আনসারুল্লাহ বাংলা টিমে যোগ দেন তিনি। এরপর প্রশিক্ষণ নিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের আক্রমণকারী দলের সঙ্গে সম্পৃক্ত হন সিহাব।

সিহাবের কাছ থেকে আরো কয়েকটি হত্যাকাণ্ডের তথ্য পেয়েছে পুলিশ। ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল দাবি করেন, সে সব তথ্যের মাধ্যমে আরো কয়েকজন আসামীকে আটক করতে সক্ষম হবে পুলিশ।

আপনি আরো পড়তে পারেন

‘ঋণ পরিশোধ করে ভারতের সুদ টানছে বাংলাদেশ’

ঢাকার বাজারে পোশাকের নাম ফেসবুক, থ্রিজি!

জঙ্গি দমনে নামছে এক কোটি টাকার ডগ স্কোয়াড

জাসদ বিতর্ক: কী বলছেন প্রধানমন্ত্রী?

একাদশে ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য